পূজায় খাদি থ্রি – পিস

পূজায় যেমন বাঙালী নারীদের মধ্যে শাড়ি পরার রীতি চোখে পরে তেমনি কম বয়সী মেয়েদের মধ্যে থ্রি – পিস পরার আগ্রহ থাকে অনেক বেশি। বিশেষ করে তরুণীদের মধ্যে এটি লক্ষ্য করা যায়।

স্কুল, কলেজ এবং ইউনিভার্সিটিতে পরা অনেক মেয়েই পূজায় থ্রি – পিস পরে ঘুরতে পছন্দ করেন। কারন এখন এমন অনেক মেয়ে আছে যারা শাড়ি পরে অভ্যস্ত না তাই তারা সহজে পরে ঘুরাফেরা করা যায় এমন পোশাকি পূজায় পরে থাকেন। কারন পূজায় এক মণ্ডপ থেকে আরেক মণ্ডপে যাওয়া হয় প্রতিমা দেখার জন্য আর পূজার আসল আনন্দই এখানে। তাই অনেকে শাড়ি পরতে চান না কারন ম্যানেজ করতে সমস্যা হয়ে যায়।

এইসব তরুণীদের কথা চিন্তা করে বাজারে থ্রি – পিসের আধিক্য থাকে অনেক বেশি। বর্তমানে আমাদের দেশীয় থ্রি – পিসের প্রচার অনেক বেড়েছে এবং অনেকেই দেশীয় থ্রি – পিস পরতে স্বাচ্ছন্দ্যবোধ করেন। খাদি কাপড় দিয়েও পূজা উপলক্ষে থ্রি – পিস তৈরি করা হয়েছে যেখানে বিভিন্ন রঙের খাদি থ্রি – পিস প্রাধান্য পেয়েছে। যেমন ঃ সবুজ, লাল, গোলাপি ইত্যাদি। মূলত এসব উজ্জ্বল রঙ পূজায় পরার জন্য উপযুক্ত। আমাদের দেশীয় থ্রি – পিসগুলো দেখতে যেমন সুন্দর তেমনি যেকোন অনুষ্ঠানে বা উৎসবের জন্য সহজেই মানিয়ে যায়।

Spread the love

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *