ক্রেতার রিভিউ খাদি পণ্যের প্রচার বাড়াতে সাহায্য করবে

একজন উদ্যোক্তার জন্য পণ্য কেনার পর ক্রেতার রিভিউ অনেক গুরুত্বপূর্ণ বিষয়। তিন বছর আগেও পণ্যের গঠনমূলক পোস্টের পাশাপাশি গঠনমূলক রিভিউর সংখ্যা তেমন ছিল না কিন্তু তিন বছর পরে তার ভিন্ন চিত্র আমরা দেখতে পাচ্ছি। এর একটাই কারন অনলাইনে দেশি পণ্যের প্রচার এবং উদ্যোক্তাদের রিসিয়াসভাবে দেশি পন্য নিয়ে কাজ করা। রাজিব আহমেদ স্যার ২০১৯ সালে যখন উই গ্রুপের দায়িত্ব নেন তখন থেকেই দেশি পণ্যের প্রচারে রিভিউর গুরুত্ব তুলে ধরেন এবং ক্রেতাকে রিভিউ দিতে উৎসাহী করে তুলেন। এর ফলে দেশি পণ্যের পরিচিতি বৃদ্ধির পাশাপাশি উদ্যোক্তাদের পরিচিতও বৃদ্ধি পেয়েছে।

খাদি নিয়ে কাজ করার সুবাদে খাদি ক্রেতার সাথে ভালো সম্পর্ক গড়ে উঠেছে। অর্থাৎ একজন ক্রেতা পণ্য ক্রয় করা থেকে শুরু করে পণ্যের ডেলিভারি পাওয়া পর্যন্ত যাবতীয় কার্যক্রম সঠিক পন্থা অবলম্বন করেই সম্পন্ন করছেন। এর ফলে ক্রেতা যেমন সন্তুষ্ট তেমনি একজন উদ্যোক্তাও ক্রেতার কাছে বিশ্বস্ত হয়ে উঠছেন যা কাজের অনুপ্রেরণা আরও বাড়িয়ে তুলছে।

খাদি ক্রেতাদের রিভিউর মাধ্যমে খাদির যেমন পরিচিতি বাড়ছে সেই সাথে খাদি পণ্যের ছবির সংখ্যা অনলাইনে বৃদ্ধি পাচ্ছে যা প্রচাররে সহায়তা করছে। একজন দেশি পণ্যের উদ্যোক্তার পাশাপাশি একজন দেশি পণ্যের ক্রেতা প্রচারে সমানভাবে অংশগ্রহণ করছে। আর তাদের রিভিউগুলো এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে।

Spread the love

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *