খাদির প্রচারে অনলাইনকে কাজে লাগাতে হবে

খাদির প্রচারে অনলাইনকে কাজে লাগানোর বিভিন্ন পদ্ধতি রয়েছে। এই যেমন অনলাইন উদ্যোক্তাদের মাধ্যমে প্রচার করা আবার ক্রেতা ও সাধারণ মানুষ যারা ইন্টারনেট ব্যবহার করে থাকেন তাদের মাধ্যমেও খাদির প্রচার সম্ভব। একজন উদ্যোক্তা নিজ উদ্যোগের মাধ্যমে খাদি সম্পর্কে নানা তথ্য দিয়ে প্রচারণা বাড়াতে পারে৷ যেমনঃ অনলাইনে খাদি নিয়ে তাদের ভাবনা, খাদি পোশাকে নতুনত্ব নিয়ে আসা, ছবি, পডকাস্ট, ওয়েবসাইটে খাদির তথ্য তুলে ধরা, ভিডিও ইত্যাদি। আবার একজন ক্রেতা তার সুন্দর রিভিউর মাধ্যমে খাদি সম্পর্কে তাদের মতামত তুলে ধরতে পারে যা অন্য আরেকজন ক্রেতাকে খাদি নিয়ে জানতে সহায়তা করবে।

তেমনি যারা সাধারণ মেম্বার রয়েছে বিভিন্ন গ্রুপে তাদের মাধ্যমেও খাদির প্রচার করা সম্ভব। এমন অনেক মেম্বার রয়েছে যাদের কোন উদ্যোগ নেই কিন্তু তারা বিভিন্ন দেশীয় পণ্যের তথ্য তুলে ধরছে। যার পেছনে রয়েছে আরিফা মডেলের শক্তি। আরিফা মডেল ফলো করে এমন অনেক সাধারণ গ্রুপ মেম্বার রয়েছে যারা দেশীয় পণ্যের প্রচারে নিয়মিত ইন্টারনেটে সময় দিচ্ছেন।

আমরা যারা উদ্যোক্তা রয়েছি আমাদেরকে নিজ পণ্যের বাহিরেও অন্যান্য দেশীয় পণ্যের প্রচারে একসাথে কাজ করতে হবে। তবেই সবার সম্মিলিত চেষ্টায় দেশীয় প্রতিটি পণ্যের প্রচার অনলাইনে বৃদ্ধি পেতে থাকবে।

Spread the love

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *