খাদি শালের ফিউশনধর্মী কাজগুলো তুলে ধরতে হবে

একটা সময় ছিল যখন খাদি শাল মানেই এক রঙের শালের চারিদিকে চিকন বর্ডার দেয়া থাকতো যা দেখলেও যে কেউ বলে দিত পারতো এটি খাদি শাল। কিন্তু আস্তে আস্তে মানুষের পছন্দে পরিবর্তন আসে এবং সেই সাথে ফ্যাশন দুনিয়ায় নানা ধরনের শালের উত্থান ঘটে। পরিবর্তনশীল এই ধারায় টিকে থাকতে দেশীয় খাদি শালেও নানা পরিবর্তন আসে।

খাদি শালগুলো এখন আর শুধু এক রঙের হয় না। বিভিন্ন ডিজাইনের মাধ্যমে শালে আনা হয়েছে ভিন্নতা। যেমন ঃ খাদির ব্লকের শাল, হ্যান্ডপেন্টের শাল, স্ক্রিন প্রিন্টের শাল, হাতের কাজে শাল ইত্যাদি। কিন্তু সমস্যা হচ্ছে খাদি শালে যে নতুনত্ব আনা হয়েছে এনিয়ে তেমন আলোচনা নেই। যার জন্য অনেকেই চিনেই না এটি খাদি শাল। ফিউশনধর্মী এসব শালগুলো সম্পর্কে তথ্য গল্প আকারে তুলে ধরতে হবে যেন সাধারণ মানুষ এসব শাল সম্পর্কে জানতে পারে।

সেই সাথে খাদি ফিউশনধর্মী শালের সুন্দর সুন্দর ছবি অনলাইনে আপলোড করতে হবে। এতে করে শাল চিনতে ক্রেতার সুবিধা হবে। এছাড়া ফিউশন ছাড়াও খাদি শালে নানা ধরনের নতুনত্ব আনা যেতে পেরে যেমন ঃ খাদি শালকে কটি আকারে প্রেজেন্ট করা। সেই সাথে খাদি শালে অন্য আরও কাট এবং লুক এড করা। যত বেশি এসব বিষয় সাধারণ মানুষের সামনে তুলে ধরা হবে ততই খাদি শালের চাহিদা বৃদ্ধি পেতে থাকবে।

Spread the love

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *