খাদির বিশেষ ক্রেতাদের জন্য বিশেষ সুযোগ – সুবিধা রাখতে হবে

বড় বড় কোম্পানির মার্কেটিং পলিসির দিকে তাকালে আমরা দেখতে পাব এমন অনেক কোম্পানি আছে যারা কিছু ক্রেতাকে আলাদা কেয়ার করে থাকেন আবার অনেক কোম্পানি তাদের সব ক্রেতাদের জন্য আলাদা সুযোগ – সুবিধা রেখে থাকেন। তবে এসব সুযোগ – সুবিধা বেশি মূল্যের পণ্য ক্রয়ের ক্ষেত্রে বেশি লক্ষ্য করা যায়।

তবে তাদের এই আইডিয়াগুলো আমরা আমাদের ছোট উদ্যোগেও কাজে লাগাতে পারি। এই যেমন আমি অনলাইনে খাদি নিয়ে কাজ করছি এবং কুরিয়ার সার্ভিসের মাধ্যমে ক্রেতাকে তার পণ্যটি পৌঁছে দিচ্ছি। এমন অনেকে আছেন যারা আমার নিয়মিত ক্রেতা এবং সব সময় কেনাকাটা করেন। এমন কিছু ক্রেতাদের আমরা চাইলে আলাদাভাবে সার্ভিস প্রদান করতে পারি। এই যেমন কাছাকাছি হলে নিজে যেয়ে পণ্যটি তার কাছে পৌঁছে দেয়া, যে পণ্যটি তিনি খুঁজছেন সেটা ম্যানেজ করে দেয়া যদি সম্ভব হয়। আবার কাস্টমার মিট আপের আয়োজন করা হলে তাকে সম্মান জানানো যেটা আমরা করে থাকি প্রায় সময়। আবার তার বিশেষ দিনে তাকে শুভেচ্ছা বার্তা জানানো ইত্যাদি।

এতে করে ক্রেতাদের দেশি পণ্যের প্রতি আগ্রহ তৈরি হবে কারন সম্মান পেতে সবাই ভালোবাসে। আমরা যারা খাদি উদ্যোক্তা রয়েছি আমরা চেষ্টা করবো বিশেষ ক্রেতার জন্য বিশেষ সুযোগ – সুবিধা রাখার। এতে করে খাদি ক্রেতার সংখ্যা বৃদ্ধি পাবে যা খাদি পণ্যের উৎপাদন বৃদ্ধিতে সহায়তা করবে।

Spread the love

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *