এক জায়গায় ৫১টি দেশীয় শাড়ির প্রদর্শনী

পণ্যের প্রচারে প্রদর্শনী গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে থাকে। বিভিন্ন সময় বিভিন্ন জায়গায় পণ্যের প্রচারে অর্থাৎ সাধারণ মানুষকে জানানোর জন্য পণ্যের প্রদর্শনীর আয়োজন করা হয়ে থাকে। এতে করে সেই পণ্যটি সবার সামনে তুলে ধরা সহজ হয়। তেমনি একটি ইভেন্টের আয়োজন করা হয়েছে দেশীয় ৫১ টি শাড়ির বিভিন্ন দিক নিয়ে জানার জন্য।

এই ইভেন্টে দেশীয় ৫১টি শাড়ির প্রদর্শনী হবে অর্থাৎ ইভেন্টে যারা অংশগ্রহণ করবে সবাই আমাদের দেশীয় শাড়ি পরে আসবে। এর আগে দেশীয় শাড়ি নিয়ে এমন প্রদর্শনীর আয়োজন হয়েছে বলে আমার মনে হয় না। কারন এখানে যারা অংশগ্রহণ করবে তাদের বেশিরভাগ দেশীয় পণ্যের উদ্যোক্তা। যাদের হাত ধরে অনলাইনে দেশীয় পণ্যের প্রচারে নতুন পথ উন্মোচিত হয়েছে। এছাড়া অনেক ক্রেতাও অংশগ্রহণ করবেন যারা দেশীয় শাড়ি পরতে পছন্দ করেন।

এই ইভেন্টে শুধু শাড়ির প্রদর্শনী নয় দেশীয় কোন শাড়িগুলো জি আই ট্যাগ পেতে পারে তাও তুলে ধরা হবে নীতিনির্ধারকদের সামনে। এতে করে জি আই পণ্য হিসেবে আমাদের দেশীয় শাড়িগুলো পর্যাদা অর্জন করার মাধ্যমে দেশীয় শাড়ি রপ্তানির পথ উন্মোচিত হবে যা এই শিল্পের এগিয়ে চলার পথে নতুন মাত্রা যোগ করবে। এক জায়গায় দেশীয় এতোগুলো শাড়ির প্রদর্শনী সত্যিই আমাদের জন্য খুব আনন্দের একটি বিষয়।

Spread the love

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *